সমরের আহ্বান
- আকতারুল ইসলাম ০৮-০৫-২০২৪

ওরা হাতে গোনা কজন,
হয়তো সাত থেকে আট!
সোনার বাংলার সর্বত্রই,
ওদের সীমাহীন লুটপাট।
তোমরাই লক্ষ-কোটি,
তবু আজ দেয়ালে পিঠ।
দীর্ঘ নিথর নীরবতায় ,
ওরা হয়েছে যে নির্ভীক।
তোমাদের স্বর্ণালি ফসল,
ওদেরই শক্তি জোগায়।
রাজ সিংহাসনে আসীন,
ওরা তোমাদেরই ঠকায়।
মুক্তির উদার দরজায়,
ওরা ঠুকে দিয়েছে তালা।
সুকৌশলে জনতার গলে,
পরিয়েছে কলঙ্কের মালা।
ওহে বাঙালি সৈনিকগণ,
এখন তন্দ্রাচ্ছন্নতা কাটাও।
বিদ্রোহের দীপ্ত মন্ত্র পড়ে,
নির্লজ্জ স্বৈরাচারকে হটাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-০১-২০২৪ ২২:০৫ মিঃ

যাবে না বলা দেখতে মানা । অন্যায় ভরা শাসকে ন্যায় খোজ করে লাভ নাই।

আকতারুল ইসলাম
০৬-০২-২০২৪ ১৯:২১ মিঃ

চমৎকার বলেছেন শ্রদ্ধেয় কবি